Home » » প্রাকৃতিক দুর্যোগেও দেশে খাদ্য সংকট হবে না ---খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম

প্রাকৃতিক দুর্যোগেও দেশে খাদ্য সংকট হবে না ---খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম

চিলাহাটি ওয়েব ডটকম : 18 May, 2017 | 12:44:00 AM

স্বরূপ বকসী বাচ্চু, দিনাজপুর ব্যুরো,চিলাহাটি ওয়েব : খাদ্যমন্ত্রী এ্যাড. কামরুল ইসলাম বুধবার দিনাজপুরে বলেছেন, হাওর অঞ্চলে প্রাকৃতিক দুর্যোগে বোরো আবাদের ক্ষতি হয়েছে। ব্লাষ্ট রোগ ও অতিবৃষ্টির ফলে ফসলের ক্ষতি হলেও দেশে খাদ্য সংকট কিংবা বিপর্যয় সৃষ্টি হবে না। কিছু ব্যবসায়ী কৃত্রিম খাদ্য সংকটের অপচেষ্টা চালাচ্ছেন। দেশের স্বার্থে নেতিবাচক সংবাদ পরিবেশনে বিরত থাকতে হবে। 
 বুধবার সকালে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ে খাদ্য সংগ্রহ বিষয়ক মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় খাদ্যমন্ত্রী এ্যাডঃ কামরুল ইসলাম একথা বলেন। তিনি বলেন, হাওর অঞ্চলে খাদ্য নষ্ট হয়েছে ৬ লাখ মে.টন ও ব্লাষ্ট রোগে আরও ৬ লাখ মে.টন খাদ্য নষ্ট হয়েছে। এরপরেও দেশে কোন খাদ্য সংকট হবে না। কৃষকদের কষ্ট লাঘব করতে আর্ন্তজাতিক বাজার থেকে চাল ক্রয় করা হবে। 
জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক বদরুল হাসান ও রংপুর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রায়হানুল কবির। সভায় চেম্বার, চালকল মালিক গ্রুপসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভা শেষে জেলার ৫১ জন চালকল মালিক বোরো চাল সরবরাহের জন্য খাদ্য বিভাগের সাথে চুক্তি স্বাক্ষর করেন।