Home » » বদরগঞ্জে আম বাগানে দুর্বৃত্তদের তান্ডবেদেড় লাখ টাকার আম বিনষ্ট

বদরগঞ্জে আম বাগানে দুর্বৃত্তদের তান্ডবেদেড় লাখ টাকার আম বিনষ্ট

চিলাহাটি ওয়েব ডটকম : 14 May, 2017 | 12:21:00 AM

আকাশ রহমান, বদরগঞ্জ প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : রংপুরের বদরগঞ্জে আমের বাগান কিনতে ব্যর্থ হয়ে বাগানে তান্ডব চালিয়েছে দুর্বৃত্তরা। এঘটনায় প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গত শুক্রবার গভীর রাতে উপজেলার বিঞ্চুপুর ইউনিয়নের ওসমানপুর খৈদাপাড়া গ্রামে এঘটনা ঘটে। 
এব্যাপারে থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে। জানা যায়, ওই গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে আব্দুল আজিজ (৬৮) একজন আদর্শ ফল চাষী। তার বাড়ীর পার্শ্বে দুটি হাঁড়িভাঙ্গা জাতের আমের বাগান রয়েছে। চলতি বছর তার বাগানে ব্যাপক গুটি আম এসেছে। কিন্তু শুক্রবার রাতে দুর্বৃত্তরা বাগানে তান্ডব চালিয়ে প্রায় ৫০মণ গুটি আম বোঁটাশুদ্ধ কেটে ফেলেছে। এতে করে তার দেড় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। 
এবিষয়ে গতকাল শনিবার বাগানের মালিক আব্দুল আজিজ চাচা বলেন, চলতি বছর সাড়ে ৪লাখ টাকার আম বিক্রি করেছি। অথচ গত বছর আমার প্রতিবেশী তছলিম উদ্দিন (৫০) আমার কাছ থেকে ৩লাখ ৪০হাজার টাকায় বাগান দুটি কিনেছিলেন। এখন পর্যন্ত তিনি আমাকে ১লাখ ২০হাজার টাকা বুঝে দিতে পারেনি। এজন্য চলতি বছর তার কাছে আমের বাগান বিক্রি না করায় তিনি আমার উপর ক্ষিপ্ত হয়ে রাতের অন্ধকারে বাগানে তান্ডব চালিয়ে প্রায় ৫০মণ আম বোঁটাশুদ্ধ কেটে ফেলেছে। যার মূল্য আনুমানিক দেড় লক্ষাধিক টাকা। 
এব্যাপারে আমি থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি নিয়েছি। অন্যদিকে অভিযুক্ত আম ব্যবসায়ী তছলিম উদ্দিনের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। এসময় তার স্ত্রী ব্যবসায়ী স্বামীর বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেছেন।